‘অনেকেই ছবিটিতে জীবনের গল্প খুঁজে পাবেন’  

ছোট পর্দার এক সময়কার ব্যস্ততম অভিনেত্রী স্পর্শিয়া। অনেক দিন ধরে অভিনয়ে সরব ছিলেন না তিনি। নানা ঝামেলা ও নিজের ব্যক্তিগত কিছু সমস্যার কারণে মিডিয়া থেকে অনেকটা দূরে ছিলেন এই অভিনেত্রী। তবে সম্প্রতি আবারো ফিরেছেন স্পর্শিয়া। এবার ঈদে বড় পর্দায় অভিষেক ঘটতে যাচ্ছে তার। অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ছবিটির মাধ্যমে এই প্রথমবারের মত বড় পর্দায় দেখা মিলবে ছোট পর্দার স্পর্শিয়ার।

এর আগে, ছবিটি মুক্তির কথা থাকলেও তা পিছিয়ে উৎসবের দিনে এটি প্রদর্শনের তারিখ ঠিক হয়। এতে বেশ উচ্ছ্বসিত স্পর্শিয়া। তিনি বাংলাদেশ টাইমস প্রতিনিধিকে বলেন, ঈদের মতো উৎসবে নিজের ছবি মুক্তি পাচ্ছে ভেবেই আনন্দ দ্বিগুণ হয়ে যাচ্ছে। কখনো ভাবিনি বড় পর্দায় কেন্দ্রীয় চরিত্রে কাজ করবো আর উৎসবের দিনই আমার ছবি মুক্তি পাবে। সব মিলিয়ে এবারের ঈদটা আমার কাছে চির স্মরণীয় হয়ে থাকবে।

এই ছবিতে আপনার চরিত্র ও গল্প কেমন? স্পর্শিয়া বলেন, ছবিটি মূলত আমাদের আশপাশে ঘটে যাওয়া নানান ঘটনা নিয়ে সাজানো হয়েছে। এতে আছে একাকিত্ব জীবনের গল্প, আছে সমাজের নানান দিক। মূলতঃ ছবিটি পারিবারিক ও সামাজিক গল্প নিয়ে তৈরি হয়েছে। পুরো পরিবারকে সঙ্গে নিয়ে দেখার মত সিনেমা এটি।

এখানে আমার চরিত্রটি হচ্ছে মডার্ন একটি মেয়ের, যে কিনা সবকিছু নিজের মত করে করতে পছন্দ করে। আমি এই ছবিতে খুবই চঞ্চল, একাকী এবং স্বাধীনচেতা একটি মেয়ে। এতোটুকু বলতে পারি, এই ধরনের একটি মেয়ের বাস্তবিক জীবন আবর্তিত হয়েছে এই ছবিতে। যা দেখলে অনেকেই জীবনের গল্প খুঁজে পাবেন।

এই ছবিতে স্পর্শিয়া জুটি বেঁধেছেন গুণী ও সিনিয়র অভিনেতা তারিক আনাম খানের সঙ্গে। এত সিনিয়র একজন মানুষের সঙ্গে কাজ করেছেন, অনুভূতি কেমন? আমি তারিক আনাম খানের সঙ্গে আগেও কিছু নাটকে অভিনয় করেছি। সেই জায়গা থেকে এবারো স্বাচ্ছন্দ্যের সঙ্গে কাজ করতে পেরেছি। মূলতঃ আধুনিক একজন মানুষ তারিক আনাম খান। তার সঙ্গে কাজ করাটা বিশাল ভাগ্যের ব্যাপার।

 

টাইমস/জেকে/জেডটি

Share this news on: